শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

লকডাউনে গ্রেপ্তার ৬ শতাধিক ব্যক্তিকে জরিমানা

লকডাউনে গ্রেপ্তার ৬ শতাধিক ব্যক্তিকে জরিমানা

স্বদেশ ডেস্ক:

সর্বাত্মক লকডাউন অমান্য করে কোনো কারণ ছাড়া বাইরে বের হয়ে গ্রেপ্তার হওয়া প্রায় ছয় শতাধিক ব্যক্তিকে জরিমানা করেছেন আদালত। গতকাল আইন অমান্য করে গ্রেপ্তার হওয়া এ সকল ব্যক্তিকে আজ শুক্রবার আদালতে তোলে পুলিশ। পরে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী প্রত্যেককে ২০০ থেকে দুই হাজার টাকা পর্যন্ত জরিমানার আদেশ দেন। জরিমানা অনাদায়ে তাদের কারাভোগের আদেশ দেওয়া হয়।

ঢাকার সিএমএম আদালতের হাজতের ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, লকডাউন অমান্য করে কোনো কারণ ছাড়া বাইরে বের হওয়ার অভিযোগে আটক প্রায় ছয়শ ব্যক্তিকে ডিএমপি আইনে আদালতে হাজির করা হয়। আদালত তাদের বিভিন্ন পরিমানে জরিমানা অনাদায়ে কারাভোগের আদেশ দেন। সবাই জরিমানা পরিশোধ করায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার লকডাউনের প্রথমদিনে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকা থেকে এসব লোককে আটক করা হয়। আদালত সূত্রে জানা যায়, রাজধানীর ওয়ারী, রমনা, মতিঝিল, লালবাগ, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সর্বাত্মক লকডাউন কার্যকরে আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান নেয়। এ সময় স্বাস্থ্যবিধি না মানা এবং বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় রমনায় ৮৫ জন, লালবাগে ৬০, মতিঝিলে ৮৫, ওয়ারী ১১৭ , তেজগাঁওয়ে ১০০, গুলশানে ৮৭ এবং উত্তরায় ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এ ছাড়া ২১২ জনকে জরিমানা এবং ৩৯১ জনকে থানা থেকেই মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877